Breaking News

‘আমি চাই মেসি ইতালিতে আসুকঃ ক্রিস্তিয়ানো রোনালদো

রিয়াল মাদ্রিদকে যে খুব একটা মিস করেন না তা বুঝিয়েছেন বিভিন্ন সময় এল ক্লাসিকোও না! হয়তো তবে তা মুখ ফুটে বলেননি এখনো আর লিওনেল মেসির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা? পরশু জুভেন্টাসে ক্রিস্তিয়ানো রোনালদোর ১৫০ দিন পূর্তি উপলক্ষে তিনটি ইতালিয়ান দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে প্রশ্নে চমকপ্রদ উত্তর উত্তরই মিলেছে পাঁচবারের ব্যালন ডিঅর জয়ীর কণ্ঠে

বার্সেলোনা তারকাকে সরাসরি ইতালিতেই আমন্ত্রণ জানিয়ে বসেছেন তিনি।‘আমি চাই মেসি ইতালিতে আসুক, আমার মতো। চেনা পরিবেশ ছেড়ে নতুন চ্যালেঞ্জ নিক।

তবে ও যদি ওখানেই (বার্সেলোনায়) থেকে যেতে পছন্দ করে তাহলেও সেই সিদ্ধান্তে শ্রদ্ধা আছে আমার।’ গত প্রায় এক দশক আক্ষরিক অর্থেই ফুটবলবিশ্ব শাসন করেছেন এই দুজন।

 

 

 

রোনালদোর পাঁচ ব্যালন ডি’অরের বিপরীতে মেসিরও বর্ষসেরার এই খেতাব পাঁচটি। জুভেন্টাসে নতুন চ্যালেঞ্জ নেওয়া রোনালদো দিনগুলো উপভোগও করছেন। কিন্তু স্প্যানিশ লিগে প্রতি সপ্তাহে দুজনের যে প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ ছড়াত, ইতালিতে তা আর মিলবে কোথায়! যদিও সরাসরি মিস করার প্রশ্নে উল্টো কথাই বলেছেন তিনি, ‘আমি না। সে-ই হয়তো আমাকে মিস করছে।

কারণ আমি ইংল্যান্ডে খেলেছি, স্পেনে, ইতালিতে আর পর্তুগালেও। সে ওই এক জায়গাতেই পড়ে আছে। দারুণ ফুটবলার সে আর একজন ভালো মানুষও। কিন্তু এখানে আমি সত্যিই কোনো কিছুর অভাব বোধ করছি না। এই নতুন জীবনে আমি সুখী।

’ সাক্ষাৎকারে এবারের ব্যালন ডি’অরে দ্বিতীয় হওয়া নিয়েও প্রতিক্রিয়া জানিয়েছেন, ‘অবশ্যই আমি হতাশ হয়েছি। তবে এখানেই সব শেষ নয়।

আমি আমার পরিশ্রম চালিয়ে যাব।’ তাঁকে নিয়ে জুভেন্টাসের চ্যাম্পিয়নস লিগ স্বপ্নের কথাও বলেছেন, তাতে দলের প্রতি একটা বার্তাও ছিল তাঁর, ‘এই ট্রফি জয়ের জন্য মরিয়া হওয়া চলবে না। আমাদের শান্তভাবে পরিকল্পনা করে এগোতে হবে ম্যাচ বাই ম্যাচ। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচটার কথা ভাবুন, ওটা নক আউট পর্ব হলে তো আমরা বাদই পড়ে যেতাম।

’ তা হয়নি, জুভেন্টাস এক ম্যাচ হাতে রেখেই তা নিশ্চিত করে ফেলেছে এরই মধ্যে। সেই নক আউট রাউন্ড আবার যত ঘনিয়ে আসছে, ততই জল্পনা-কল্পনা হচ্ছে রিয়াল-জুভেন্টাসের মুখোমুখি হওয়া নিয়ে। রোনালদো এই সাক্ষাৎকারেই স্পষ্ট জানিয়ে দিয়েছেন সেই ম্যাচেও রোনালদোকে সেরা চেহারাতেই দেখবে লস ব্লাংকোরা, ‘আমার কাছে জুভেন্টাসই এখন গুরুত্বপূর্ণ, অন্য কিছু না।

এই জার্সির জন্যই এখন নিজের সেরাটা ঢেলে দিতে প্রস্তুত। রিয়ালের বিপক্ষেও তা-ই খেলব।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *